রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জায়ফর শাহ’র ৬০তম বার্ষিক ওরস মাহফিল সম্পন্ন

জায়ফর শাহ’র ৬০তম বার্ষিক ওরস মাহফিল সম্পন্ন

আলাউর রহমান:: পীরে কামেল হযরত জায়ফর শাহ’র ৬০তম বার্ষিক ওরস মাহফিল অনুুুষ্ঠিত হয়েছে । ওরসটি দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শিমুলবাক ইউনিয়নের কাটালিয়া গ্রামে পীরে কামেল হযরত জায়ফর শাহ’র মাজারে অনুষ্ঠিত হয়।

এতে হযরত শাহ’র হাজারো ভক্তবৃন্দের পদচারণা, দোয়া মাহফিল ও মুর্শিদী গান পরিবেশন করেন আশেকগণ। বোরবার রাতে প্রগতি যুবসংঘের উদ্যোগে ও মাজার কমিটির আয়োজনে কাটালিয়া গ্রামে জায়ফর শাহের মাজার প্রাঙ্গণে ওরস মাহফিল অনুষ্ঠিত হয়।

আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রগতি যুবসংঘের সভাপতি ফয়জুন নুর রহমান, সাধারন সম্পাদক মামুন আহমেদ, মাজার কমিটির সভাপতি মনির উদ্দিন মরল, সাধারন সম্পাদক মোঃ জহুর ইসলাম, জায়ফর শাহের উত্তরসূরী (নাতনী) মমিনা খাতুন, মাজারের খাদিম আলী শাহ প্রমুখ।

পরে হযরত জায়ফর শাহ’র আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত শেষে তবারক বিতরণ করা হয়। রাতভর মুর্শিদী গান পরিবেশন করেন আশেকগণ। সুষ্ঠুভাবে অনুষ্ঠানটি সম্পন্ন হলেও আয়োজনে হিমশিম খেতে হয় আয়োজকদের। জেলার বিভিন্ন স্থান থেকে মাজারে হাজারো ভক্তবৃন্দের সমাগম ঘটলেও তাদের ঠিকমত বসার স্থান দিতে পারেন না আয়োজকরা। এমনকি এত বড় মাজারে নেই কেন স্যনেটিশন ব্যাবস্থা যার কারনে বিপাকে পড়তে হয় সংশ্লিষ্ঠদের। ভাঙ্গাচোরা এ মাজারটির উন্নয়নের স্বার্থে একাধিক বার আয়োজকরা চেয়ারম্যান-মেম্বারসহ বিত্তবানদের কাছে গেলে কাজের কাজ কিছুই হয় নি। যার কারনে সরকারের কাছে আয়োজকদের দাবী মাজারটির উন্নয়ন কাজে যাতে সুদৃষ্টি দেয়া হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com